0

অবশ্য করনীয়ঃ ২০১১

০১১ সালে আমার যা যা করনীয়ঃ

১. প্রথম ও প্রধান কাজ হল ACCA পার্ট টু এ বছরের মধ্যে শেষ করার ধনুর্ভঙ্গ পণ করা।। অর্থাৎ ফাটিয়ে লেখাপড়া করা।


২. আমার পড়ার টেবিলটা পরিষ্কার করা। আমি আবার ''লাত্থির ঢেঁকি মন্ত্রে নড়ে না'' প্রকৃতির মানুষ কিনা।

৩. বিখাউজ ইংলিশ ভাষাটার বিখাউজ শব্দগুলারে আরেকটু ভালভাবে আত্মস্থ করা। "মুখের পানে চাহিনু অনিমেষে, বাজিলো ব্যথা সুখের মত", কি করে বুঝাই আমি এই "সুখের মত ব্যথা" কি জিনিস। এর মধ্যমে বিখাউজ ইংলিশ বালিকাদের সঙ্গ উপভোগ করা। এখানে বাংলাদেশী বালিকাদের যেই কোয়ালিটি, সার্চ লাইট নিয়া খুঁইজাও প্রেমোপযোগী সুন্দরী পাইলাম না।

৪. আমার জন্মদিনে বাপ মার দেয়া নামটারে আকিকা করে পরিবর্তন করা। নাম রাখব অন্ধ তীরন্দাজ(Blind Archer)। শৈশবে তীরন্দাজ হতে চেয়েছিলাম। এখন যৌবনে এসে হতে চাই শিশু। আর উত্তর যৌবনে গিয়ে হতে চাই সন্ন্যাসী। লন্ডনে পিকাডেলী সার্কাসের সহোতে কোন সুইডিশ তরুণীর বক্ষবন্ধনীর খাজে খাজে আমার সন্যাসব্রতের বিসর্জনের আভাস পাই এখনি। কিছুই হওয়া হল না আর এ বেলায়। আমার নবনামকরনের আকিকানুষ্টানে সবার আমন্ত্রণ (নিমন্ত্রণ নয় কিন্তু!)।

৫. ফটোগ্রাফির জন্য এত-দাম দিয়ে কেনা ক্যামেরাভাইসাবকে আরেকটু সময় দেয়া। ভাইসাব এতদিন ধরে ড্রয়ারে পড়ে পড়ে আমার চৌদ্দ দু'গুণে আটাশ গুষ্টি ধরে গালি দিচ্ছেন।

৬. অনেক লেখা ড্রাফট হয়ে আছে। সেগুলা শেষ করা।

৭. একটা আকোষ্টিক গীটার কিনে আমার অসমাপ্ত গীটার স-প্রশিক্ষণ চালিয়ে যাওয়া (গানের নামে চ্যাঁচানো আরকি!পৃথিবীর সবচেয়ে বেসুরা কণ্ঠ বিষয়ে আমি অপ্রতিদ্বন্দ্বী. শ্রোতা বলতে ফোনের অন্য-প্রান্তের সুহাসিনীরা )।

৮. রান্নাটা আরেকটু ভাল ভাবে শেখা। ভাল ভাবে পাড়ার মধ্যে পানি খুব ভাল ভাবে গরম করতে পারি।

৯. কমপক্ষে ৫০০ মাস্ট সি মুভির একটা তালিকা পেয়েছিলাম। এর মাঝে অন্তত ২০০ মুভি দেখে শেষ করা (যেগুলান মাগ্না পাই) ।

১০. বই পড়া অনেক কমে গেছে। আমার একটা ইচ্ছা বনফুল-সমগ্র পড়ে শেষ করা। এ বছর শুরু করব।

১১. আপাতত এই গুলাই দেখি শেষ করতে পারি কিনা।


''মুছে যাক গ্লানি ঘুচে যাক জরা,
অগ্নি স্নানে শুচি হোক ধরা...''

প্রিয় পাঠক নতুন বছর উপলক্ষে আপনি আমার নন-গে সুলভ আলিঙ্গন গ্রহণ করুন। আর প্রিয় পাঠিকাদের জন্য আমার নন-প্রেমিকা সুলভ উষ্ণ আলিঙ্গন। সবাইকে নতুন বছরের শুভেচ্ছা।

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো। সেটা যতই তিক্ত হোক না কেনো। আপনার সদয়/অসদয় মতামতের জন্য ধন্যবাদ জানবেন।

এলো যখন সারাটি নাই গেল চলে জানাল তাই

free counters

তোমার বাস কোথা হে পাঠক?

Visitor Map