0

সাপলুডু - আবৃত্তি

নেকদিন ধরে ঘুড্ডি (১৯৭৭) সিনেমার একটি গান খুজছি। লিখেছেন কাওসার আহমেদ চৌধুরী, সুর করেছেন লাকি আখন্দ, প্রথম গেয়েছিলেন সৈয়দ আব্দুল হাদী। গানটা হল ''সখি চলো না, চলো না, জলসা ঘরে এবার যাই.....'' আমার খুব প্রিয় একটা গান। কিছুদিন আগে ডিউক জন ভাই আমাকে মেইলে এই গানটার লিংক শেয়ার করেন। উনাকে আমার আলাদিনের চেরাগের দৈত্য মনে হচ্ছে। এতদিন খুজে যেটা পাইনি উনার কাছে চেয়েই পেয়ে গেছি। গানটা সবাইকে শুনানোর লোভ সামলাতে পারলাম না।



এত সুন্দর একটা গানের যোগানদারকে শুকনা ধন্যবাদ দিয়ে তো আর বাটু করা যায় না। উনার অসাধারন একটি কবিতা সাপলুডু প্রকাশ করেছেন কিছুদিন আগে। কবিতাটি পড়ে আমি আবৃত্তির দূর্বল চেষ্টা না করে পারলাম না। আপনাদের কর্ণের ক্ষতি সাধনের জন্য এবং ভাইয়ার প্রতি কৃতজ্ঞতা প্রকাশে পোষ্টালাম। পিছনের আবহ সঙ্গীত কাস্ট এওয়ে সাউন্ডট্রেক থাইকা মাইরা দেয়া। কপিরাইট এলান সিল্ভেস্ট্রি, ক্ষ্যামা কইরা দিয়েনগো ভাইজান। আর কবির অনুমতি নেইনি ইচ্ছা করেই। কারন কবি কবিতা লেখেন তো আবৃত্তির জন্যই। যদি আবৃত্তি খারাপ হয় দায়দায়িত্ব সম্পূর্ন আমার; কবির নয়।


বিঃদ্রঃআমার কোন কার্যক্ষম মাইক্রোফোন নেই। কিনি কিনি করে কেনা হচ্ছে না। ল্যাপ্টপের ইন্টারনাল মাইক্রোফোনে রেকর্ড করা। ভুলভাল যাই হয় মন্তব্যে জানিয়ে যান দয়া করে। ভুল না হলে শিখব কিভাবে?

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো। সেটা যতই তিক্ত হোক না কেনো। আপনার সদয়/অসদয় মতামতের জন্য ধন্যবাদ জানবেন।

এলো যখন সারাটি নাই গেল চলে জানাল তাই

free counters

তোমার বাস কোথা হে পাঠক?

Visitor Map