4

১৫ কোটি বাঙ্গালীর বঙ্গজননী রেখেছ বাঙ্গালী করে মানুষ করনি।




আমি গত ৮ মাস ধরে লন্ডনে আছি। কিন্তু আমি কখনো এমন পরিস্তিতির মধ্যে পরিনি। কলেজ থেকে ফেরার পথে হোয়াইটচ্যাপেলে এক সিলেটি মহিলা পান খেয়ে আমার সামনে পিক ফেলে। অল্পের জন্য আমার পাদুকা জোড়া বেচে যায়। আমি ব্রিটিশ পার্লামেন্টে বাঙ্গালী এমপি নিয়ে খুব খুশি হয়েছিলাম। যে হাউজ অব কমন্সে বসে উরা আমাদের ২০০ বছর শাসন করেছে সেই হাউজে আজ আমরা বসব তাদের শাসন করতে।কিন্তু আমি ঐ পান মহিলার খাওয়া দেখে খুব বিব্রত হয়েছি। আমার মনে হয়েছিল আলতাফ আলী পার্কের সব ঘাস ঐ মহিলার মুখে পুরে দেই। তারপর গরুর মত জাবর কাটুক।



ছবিঃ উইকিপিডিয়া।

4 মন্তব্য:

© ডিউক জন বলেছেন...

ঢেঁকি স্বর্গে গিয়েও ধান ভানে। জাতে বাঙালি, পিক ফেলার স্বভাব যাবে কোথায়!

Shaqlain Shayon বলেছেন...

এটা স্বভাব যাওয়া নিয়ে কথা না ভাইয়া। এখানে রাস্তার মোড়ে মোড়ে বিন পাওয়া যায়। কিন্তু তা্রপরও উরা এভাবে ফেলবে। একবার এক ঘটনা শুনেছিলাম যে বাঙ্গালী মহিলা পিক ফেলার পর পুলিশ মহিলাকে ধরে হস্পিটালে নিয়ে যায়। পুলিশ ভেবেছে মহিলার মুখ থেকে রক্ত বের হচ্ছে। মহিলা ইংলিশ ও বলতে পারে না।
@ © ডিউক জন

Shaqlain Shayon বলেছেন...

এটা স্বভাব যাওয়া নিয়ে কথা না ভাইয়া। এখানে রাস্তার মোড়ে মোড়ে বিন পাওয়া যায়। কিন্তু তা্রপরও উরা এভাবে ফেলবে। একবার এক ঘটনা শুনেছিলাম যে বাঙ্গালী মহিলা পিক ফেলার পর পুলিশ মহিলাকে ধরে হস্পিটালে নিয়ে যায়। পুলিশ ভেবেছে মহিলার মুখ থেকে রক্ত বের হচ্ছে। মহিলা ইংলিশ ও বলতে পারে না।
@ © ডিউক জন

© ডিউক জন বলেছেন...

ঢেঁকি স্বর্গে গিয়েও ধান ভানে। জাতে বাঙালি, পিক ফেলার স্বভাব যাবে কোথায়!

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো। সেটা যতই তিক্ত হোক না কেনো। আপনার সদয়/অসদয় মতামতের জন্য ধন্যবাদ জানবেন।

এলো যখন সারাটি নাই গেল চলে জানাল তাই

free counters

তোমার বাস কোথা হে পাঠক?

Visitor Map