13

"তোমার গালে এঁকে দেব লিপস্টিকের ঠোঁটচিহ্ন"

মার সপ্তাহে তিন দিন কাজ করতে হয়। শুক্র, শনি এবং রবি। লন্ডনে শনি ও রবিবারে সাধারণত আন্ডারগ্রাউন্ড টিউব বন্ধ থাকে। কোন কোন দিন আবার থাকে না। গত শনিবারে কাজে যাব সকাল ৯টায়। ঘুম থেকে উঠে দেখি ৭:৩০ হয়ে গেছে। তারাতারি করতে গিয়ে অনলাইনে আর চেক করা হয়নি টিউব বন্ধ না খোলা। স্টেশনে গিয়ে দেখি বন্ধ। তো বাসই ভরসা।






আপ টন পার্ক থেকে ৫৪ নাম্বার বাসে গ্রীন স্ট্রিট তারপর ২৫ নাম্বার বাসে হাই হলবর্ন যাব। গ্রীন স্ট্রিটে গিয়ে দেখি এত ভীর যে উঠার কোন অবস্তাই নেই। ঢাকার ৮ নাম্বার বাসে ঝুলার ৩ বছরের অভিজ্ঞতা কবে কাজে লাগবে শুনি? উঠে পড়লাম কষ্ট করে। উঠে দেখি এক বাংলাদেশি ললনা আমার গা ঘেঁশে দাঁড়িয়ে।

বাসের ঝাকুনি আমরা দুজনের জন্যই বিব্রতকর। হটাৎ ড্রাইভার বাবাজী ব্রেক কষে ধরলেন। আমার সাথে ললনার চরম্ভাবে ধাক্কা লাগে। আমি বাসের লোহার রডে আঘাত পাই। সে তখন সোজা হয়ে দাঁড়িয়ে আমাকে "সরি" বলায় ব্যাস্ত। আমি আর কথা বাড়ালাম না। দোষ কারো না। এই ভীরের মধ্যে এমনিতেই ধাক্কা লাগে। আর এই বাস আবার দূই বাস জোড়া দিয়ে বানানো। পিছনের দিকে ভালভাবে দাঁড়ানো যায় না। কিছুক্ষন পড়ে মেয়েটা বললঃ '' Are you from Bangladesh?" আমি বললামঃ "Yep." তারপর সে এই ভীরের মধ্যেও তার ভ্যানিটি ব্যাগ থেকে কি যেন বের করার চেষ্টা করল। দেখি টিস্যু পেপার। আমার দিকে বাড়িয়ে দিয়ে বলে " আপনার মুখে আমার লিপস্টিকের দাগ লেগে আছে। নিন মুছে ফেলুন।"


আমি আরও ১ ঘন্টা বাসে ছিলাম। সে হোয়াইটচ্যাপেল নেমে পড়ে। এর ভিতরে আর একবারও মেয়েটার দিকে তাকাই নি। আমার বন্ধু শুভ্র বলছিল আমি নাকি একটা ভোদাই। কেন মেয়েটাকে বলালাম না ''আপনি দাগ লাগিয়েছেন, আপনিই মুছে দিন।''

13 মন্তব্য:

hasa বলেছেন...

is it true????? its miracle.....like cinematic story......

Shaqlain Shayon বলেছেন...

Of course its true. if its in cinema, its end will be changed.
@ hasa

© ডিউক জন বলেছেন...

হাউ সুইট!

সায়ন বলেছেন...

হ্যা ভাইয়া সুইটভি হে সউরভি হে...:)
@ © ডিউক জন

© ডিউক জন বলেছেন...

হাউ সুইট!

hasa বলেছেন...

is it true????? its miracle.....like cinematic story......

সায়ন বলেছেন...

Of course its true. if its in cinema, its end will be changed.

সায়ন বলেছেন...

হ্যা ভাইয়া সুইটভি হে সউরভি হে...:)

শায়ন এর দুশমন বলেছেন...

মেয়েটার নাম টা অ জানলেন না...সিস

সায়ন বলেছেন...

মেয়েটার নাম জানার আগ্রহ হয় নি। কিন্তু আপনার নামটা কি সেটা জানার আগ্রহ হচ্ছে। যে সেচ্ছায় নিজেকে আমার দুশমন মনে করে তার সম্পর্কে জানাশুনা থাকা উচিত।

Ashok Dutt বলেছেন...

ধুর ব্যাটা! আসলেই চরম বোকামী করেছো... আমার তো এখন সন্দেহ হচ্ছে, মেয়েটা হয়তো সুন্দরী ছিলো না। নইলে......

সায়ন বলেছেন...

না দাদা মেয়েটা অনেক কিউট ছিল।...;) আমি অনেক বিব্রতবোধ করছিলাম তখন। গালে লিপষ্টিকের দাগ, মেয়েটার টিস্যু এগিয়ে দেয়া। আমার জন্য চরম বিব্রতকর ব্যাপার ছিল।

নামহীন বলেছেন...

Naiec

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো। সেটা যতই তিক্ত হোক না কেনো। আপনার সদয়/অসদয় মতামতের জন্য ধন্যবাদ জানবেন।

এলো যখন সারাটি নাই গেল চলে জানাল তাই

free counters

তোমার বাস কোথা হে পাঠক?

Visitor Map