0

বগুড়া ক্যান্ট. পাবলিক স্কুল-১: মেয়েদের বয়স জানতে নেই !

মার স্কুল জীবনের সবচেয়ে ভাল সময় কাটিয়েছি বগুড়া ক্যন্ট. পাবলিক স্কুল এন্ড কলেজের একটি বছর(২০০৩);আমি ওখানে এক বছরই পড়াশুনা করছি। ক্লাস নাইনের একবছর। তারপর বাবার ট্রান্সফারের বদৌলতে আমাকেও ওখান থেকে চলে আসতে হয়েছে।

কিন্তু আজ ৭ বছর পরে আজও আমি আমার বন্ধুদের মিস করি। রোমিও(ওর একটা জুলিয়েটও ছিল নামটা ভুলে গেছি), রংকু, চরম ফাজিল আবরার(আমারা ডাকতাম বার্গার বলে), রাকিব; স্যাফরোনা নামে এক মেয়ের সাথে প্রেম করত এক বছরের ভিতরে আমি একবারও ওর নাম ঠিকভাবে উচ্চারণ করেতে পারিনি, আরও ছিল ফয়সল যেকিনা তার বাবার ট্রাকের বিজনেস নিয়ে খুব গর্ব করত।


সবার মধ্যে আমিই একটু আতেল টাইপ ছিলাম। একটু না ঠিক, মোটামোটি ভালই আতেল ছিলাম। ক্লাস ফাইভের পর আমার আর কম্বাইন্ড ক্লাস করা হয়নি। বগুড়াতে ভর্তি হবার পর দেখি কম্বাইন্ড ক্লাস। আমি আগে থেকে জানতাম না। আমার জন্য বিষয়টা একটু বিব্রতকর।

আমার যে বিষয়টা নিয়ে সবাই হাসাহাসি করত সেটা হল আমি মেয়েদেরকে "আপনি" করে বলতাম। "তুমি" করে বলতে পারতাম না। এ নিয়ে আমি অনেক হাসির পাত্র হয়েছি। রোমিও আমাকে এ নিয়ে প্রশ্ন করেছিল। আমি বলেছিলাম যে আমার সহপাঠিনীদেরকে আমার খালাম্মা খালাম্মা মনে হয়। এর একটা যুক্তিপূর্ণ কারণ অবশ্য ছিল। ক্যান্ট. পাবলিকে ভর্তি পরীক্ষা নেয়া হত। অনেকে ইয়ার লস দিয়ে ভর্তি পরীক্ষা দিত(এখন যেমন ক্যাডেট কলেজগুলাতে দেয়), তাই তারা আমার চেয়ে বয়সের দিক দিয়ে এবং শারিরিক দিক দিয়েও অনেক বড় ছিল। বয়সে কত বড় ছিল এটা আমার জানা নেই। কারণ মেয়েদের বয়স জানতে নেই!

0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো। সেটা যতই তিক্ত হোক না কেনো। আপনার সদয়/অসদয় মতামতের জন্য ধন্যবাদ জানবেন।

এলো যখন সারাটি নাই গেল চলে জানাল তাই

free counters

তোমার বাস কোথা হে পাঠক?

Visitor Map