0

আম্মা, আজকে মাথায় তেল দিয়েছি...


ছেলেবেলায় (যখন আমি হাফপ্যান্ট পরতাম) প্রতিদিন সকালে স্কুলে যাওয়ার সময় আম্মা আমার চুলে তেল দিয়ে দিতেন। তারপর আমার থুতনিতে এক হাত রেখে আরেক হাত দিয়ে আমার চুল আঁচড়িয়ে দিতেন। এই থুতনিতে ধরা নিয়ে কি যে বিরক্ত হতাম তখন। আজকে গোসল করে মাথায় ঠিক আগের মত করে তেল দিয়েছি। কিন্তু আগের মত করে কেউ আর চুল আঁচড়িয়ে দেয় না। এখন ছয় মাসে মাথায় চিরুনি লাগাই কিনা সন্দেহ আছে

আমার জীবনে অনেক কিছুই করা হয়ে উঠেনি। আমার প্রিয় কিছু মুখে হাসি ফুটানোর মত কিছুই করতে পারি নি এই জীবনে। কিন্তু যখনই মনে হয়েছে একথাগুলো তখনি চোখের সামনে একটি মুখই ভেসে উঠেছে। অন্তত একজন তার এই অপদার্থ ছেলের উপর ভরসা করে ছেলের ফিরতি পথের দিকে চেয়ে বসে আছেন। তার ছেলে পড়াশুনা শেষ করে তার কোলে ফিরে যাবে। তার আর কোন কামনাই নেই আমার মঙ্গল কামনা ছাড়া

আম্মা কোনদিন বলা হয়নি তোমাকে কতটা ভালবাসি

ফেইসবুকে ডিউক জন ভাই একটা গান শেয়ার করেছেন। তাই দিলাম এখানে





0 মন্তব্য:

একটি মন্তব্য পোস্ট করুন

আপনার মন্তব্য পেলে খুশি হবো। সেটা যতই তিক্ত হোক না কেনো। আপনার সদয়/অসদয় মতামতের জন্য ধন্যবাদ জানবেন।

এলো যখন সারাটি নাই গেল চলে জানাল তাই

free counters

তোমার বাস কোথা হে পাঠক?

Visitor Map